Connect with us
ক্রিকেট

আবারও মুম্বাইয়ের কোচের দ্বায়িত্ব পেলেন জয়াবর্ধনে

𝐌𝐚𝐡𝐞𝐥𝐚 𝐉𝐚𝐲𝐚𝐰𝐚𝐫𝐝𝐞𝐧𝐞
মাহেলা জয়াবর্ধনে। ছবি: সংগৃহীত

আবারও মুম্বাই ইন্ডিন্সের কোচের দ্বায়িত্ব পাচ্ছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। ২০১৭ সালে মুম্বাইয়ের প্রথমবার কোচের দ্বায়িত্ব পেয়েছিলেন লঙ্কান এই সাবেক অধিনায়ক। এরপর টানা ৫ বছর অর্থাৎ ২০২২ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি। তার সময়ে ৩ টা ট্রফি জিতেছে রোহিত শর্মার দল।

এরপর ২০২২ সাল থেকে তিনি মুম্বাইয়ের ‘গ্লোবাল পারফরম্যান্স হেড’ হন জয়াবর্ধনে। সাড়া পৃথিবী জুড়ে মুম্বাইয়ের মালিকানায় যে দলগুলি সংশ্লিষ্ট দেশের টি-টোয়েন্টি লিগে খেলে ওই দলগুলোর পরিচালনার দায়িত্ব পান তিনি। এছাড়াও নতুন ক্রিকেটার তুলে আনারও কাজ করতেন তিনি।

আইপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকায় এমআই কেপ টাউন, সংযুক্ত আরব আমিরাতের এমআই এমিরেটস এবং আমেরিকায় এমআই নিউ ইয়র্ক দলের পরিচালনা করতেন লঙ্কান এ সাবেক ব্যাটার।

আরও পড়ুন:

» ব্যর্থতায় ভরা ভারত সফর শেষে আজ দেশে ফিরছে বাংলাদেশ

» বিদায়ী টেস্ট ম্যাচ খেলতে ঢাকায় আসছেন সাকিব!

» নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচসহ আজকের খেলা (১৩ অক্টোবর ২৪)

» দুই পরিবর্তন নিয়ে শেষ ম্যাচে ফিল্ডিংয়ে বাংলাদেশ

» ঘনিয়ে আসছে নিলামের সময়, ফিজকে নিয়ে কী ভাবছে চেন্নাই?

পুরোনো সম্পর্ক ফিরে পেয়ে জয়াবর্ধনে বলেন,’মুবাইয়ের সঙ্গে আমার যাত্রাপথ কিছুটা বিপ্লবের মত বলতে গেলে। ২০১৭ সালে দায়িত্ব নিয়ে চেষ্টা করেছিলাম প্রতিভাবান ক্রিকেটার বের করা এবং দলকে কিছু দেওয়ার। সেই চেষ্টায় সফল হয়েছি। ফিরে আসার পর ভবিষ্যতের দিকে নজর দেয়াই আমার কাজ। ফ্র্যাঞ্চাইজি মালিকদের দৃষ্টিভঙ্গিকে কাজে লাগিয়ে ভালো কিছু করার চেষ্টা করবো।’

মুম্বাইয়ের মালিক আকাশ আম্বানী বলেন, ‘মাহেলাকে (জয়াবর্ধনে) কোচ হিসাবে ফেরাতে পেরে আমরা অনেক খুশি। আমাদের দলগুলি মোটামুটিভাবে বিশ্বজুড়ে নাম করছে। তার পরেই মুম্বাইয়ের কোচ হিসাবে ওকে আবারও ফেরানো আমরা ভেবেছি।’

গত আসরে পয়েন্ট টেবিলের শেষে থেকে আসর শেষ করাই মুম্বাইয়ের কোচ থেকেই দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচারকে সরিয়ে দেওয়া হয়েছে। ২০২৩ সালে টেবিলের চারে থেকে কোয়ালিফায়ার খেলেছিল রোহিতরা। তবে গত আসরে তলানিতে থেকে লিগ শেষ করেছিল। তার অধীনে মুম্বাই আবার কতটা শক্তিশালী হবে সেটাই দেখার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন:

» বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচসহ আজকের খেলা (১২ অক্টোবর ২৪)

» দল হারলেও ব্যক্তিগত রেকর্ডে উজ্জ্বল বাংলাদেশ অধিনায়ক

» মুলতান টেস্টের পঞ্চম দিনসহ আজকের খেলা (১১ অক্টোবর ২৪)

ক্রিফোস্পোর্টস/১৩অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট