Connect with us
ক্রিকেট

বিপিএল জমকালো করতে প্রধান উপদেষ্টার ‘আইডিয়া’

chief adviser Dr Muhammad Yunus
প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য আজ সারাদিন মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে চলে সেনাবাহিনীর মহড়া। সকাল ১১ টায় স্টেডিয়াম পর্যবেক্ষণ করার জন্য যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ হাজির হোন।

পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সম্পর্কে কথা বলেন আসিফ মাহমুদ ও ফারুক আহমেদ। বোর্ড সভাপতি জানিয়েছেন, বিপিএলের জন্য পরামর্শ দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসও।

বিপিএলের যাত্রা শুরুর ১১ বছর পেরোলেও মানের কোনো পরিবর্তন হয়নি। বিসিবি সভাপতি ফারুক বলেন, ‘বিপিএলে এটা ১১তম আসর। আমরা ফ্র্যাঞ্চাইজি হিসেবে অনেক পরিশ্রম করছি, এটা সত্য। আমি বোর্ড সভাপতি হিসেবেও এটা স্বীকার করতে বাধা নেই। সব সময় একটা শুরু থাকে, সেখানে থেকে আমরা ভালো করতে পারি’।

আরও পড়ুন: বিপিএলের প্লেয়ার্স ড্রাফট সোমবার: থাকছে যে আয়োজন

বিপিএল জাকজমকপূর্ণভাবে এবং মানোন্নয়নের জন্য প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূসের সঙ্গে আলোচনা করেছেন বলে জানিয়েছেন ফারুক আহমেদ। তিনি বলেন,’ বিপিএল নিয়ে দুজন কর্মকর্তা, আমাদের ক্রীড়া উপদেষ্টা এবং আমি উনার সঙ্গে আলোচনা করেছি। আমরা কিছু চমৎকার পরিকল্পনা পেয়েছি। সেগুলো নিয়ে বিপিএল টিম কাজ করেছে।’

প্রধান উপদেষ্টার আইডিয়াকে গুরুত্বের সহকারে দেখছেন আসিফ মাহমুদও। তিনি বলেন,’বিশ্বের বিভিন্ন ক্রীড়া ইভেন্ট নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ড. ইউনূসের। এ সরকারের দায়িত্ব নেওয়ার আগেও প্যারিস অলিম্পিক বাস্তবায়নে কাজ করেছেন তিনি। আমার মনে হয়েছিল, যেহেতু মাননীয় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস স্যার অলিম্পিকের মতো ইভেন্টের ডিজাইনে ইনপুট দেন, তিনি বাংলাদেশে আসার আগেও যে অলিম্পিক হয়েছে, সেটার ডিজাইনে একটা বড় ইনপুট দিয়েছেন। এ রকম একটা টুর্নামেন্টে তাঁর সে অভিজ্ঞতা ও আইডিয়া যদি কাজে না লাগাতে পারি, তাহলে এটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক হবে।’

আগামীকাল অনুষ্ঠিত হবে এবারের বিলিএলের প্লেয়ার্স ড্রাফট। সব কিছু ঠিক থাকলে এই বছরের ডিসেম্বরের সপ্তাহে পর্দা উঠবে এবারের আসর।

ক্রিফোস্পোর্টস/১৩অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট