Connect with us
ক্রিকেট

ভারতে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে দেশে ফিরলেন শান্ত-মিরাজরা

Bangladesh team arrived home
দেশে ফিরেছে বাংলাদেশ দল। ছবি- সংগৃহীত

কিছুদিন আগেই পাকিস্তান সফর শেষে যখন দেশে ফিরেছিল টাইগাররা, তাদের বরণ করে নিতে বিমান বন্দরে ছিল ব্যস্ততা। তবে এবার তেমন কোন আয়োজন চোখে পড়েনি ভারত সিরিজ শেষে বাংলাদেশ দল দেশে ফিরলে। তবে বিষয়টা অস্বাভাবিক কিছু নয়। কারণ যে প্রত্যাশা নিয়ে ভারত সফরে গিয়েছিল টাইগাররা, তা পূরণ হয়নি বিন্দুমাত্র।

ভারত সফরে এবার বাংলাদেশের চ্যালেঞ্জ ছিল টি-টোয়েন্টি এবং টেস্টের দুই ফরমেটেই। যেখানে উভয় ছেড়েছে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরেছে শান্ত বাহিনী। ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে গতকাল রোববার রাতে হায়দরাবাদ থেকে ঢাকা এসে পৌঁছেছে টাইগাররা। চাটার্ড ফ্লাইটে সরাসরি ঢাকায় এসেছে দল, যেখানে ছিলেন তামিম ইকবালও।

সফর শেষে দেশে ফেরা ক্রিকেটারদের রিসিভ করতে বিমান বন্দরে ছিলেন বিসিবি পরিচালক নাজমুল আবেদিন ফাহিম। এদিকে দেশে ফিরেও খুব একটা বিশ্রামের সময় পাবেন না টাইগার ক্রিকেটাররা। কেননা সপ্তাহখানেকের ব্যবধানেই ঘরের মাঠে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা সিরিজ। যেখানে থাকবে লাল বলের খেলা।

টি-টোয়েন্টিতে বিশাল ব্যবধানে হারের পর সংবাদ সম্মেলনে এসে তাওহীদ হৃদয় শুনিয়েছিলেন এই সফর থেকে শিক্ষা নেওয়ার কথা। ভারত সিরিজের প্রায় সকল বিভাগে চোখে পড়েছে টাইগারদের দুর্বলতা। বিশেষ করে ব্যাটিং ছিল যাচ্ছে তাই। বোলিংয়েও দেখা যায়নি ধারাবাহিকতা। আর এসবের প্রভাব দেখা গেছে ফিল্ডিংয়ের আত্মবিশ্বাসেও।

আরও পড়ুন:

» বিপিএল জমকালো করতে প্রধান উপদেষ্টার ‘আইডিয়া’

» বিপিএলের প্লেয়ার্স ড্রাফট সোমবার: থাকছে যে আয়োজন

প্রসঙ্গত, টাইগারদের পরবর্তী মিশন হোম ভেন্যুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ। যেখানে আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট।

ক্রিফোস্পোর্টস/১৪অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট