Connect with us
ক্রিকেট

বিপিএল মাতাতে আসছেন আফ্রিকা ও ইংল্যান্ডের দুই তারকা

Reece Topley and Nandre Burgar
নান্দ্রে বার্গার এবং রিচ টপলি। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএল ২০২৫ -এর প্লেয়ার্স ড্রাফট। সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলছে এই নিলাম। ইতোমধ্যেই দলগুলো খেলোয়াড় সাজাতে ব্যস্ত হয়ে পড়েছে। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে দল গঠন করছে ফ্রাঞ্চাইজিগুলো।

এবারের বিপিএল মাতাতে আসছেন দক্ষিণ আফ্রিকার পেসার নান্দ্রে বার্গারকে।প্রোটিয়া এই পেসারকে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। এছাড়াও সিলেট স্ট্রাইকার্সের শিবিরের যুক্ত হয়েছেন ইংল্যান্ডের গতিদানব রিচ টপলিকে।

প্রথমবারের মত বিপিএল মাতাতে আসবেন এই দুই তারকা পেসার। পঞ্চম সেটে বিদেশি ক্রিকেটারদের রাউন্ডে প্রথমে কোনো দলই ক্রিকেটারের নাম ঘোষণা দেয়নি। পরবর্তীতে বরিশাল বার্গার ও সিলেট টপলিকে দলে ভিড়িয়েছে।

আরও পড়ুন : বাংলাদেশকে নিয়ে যেভাবে ছেলেখেলা করলো পান্ডিয়া-স্যামসনরা

ইংলিশ ক্রিকেটার টপলি এ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন। সংক্ষিপ্ত এ সংস্করণে এই বাঁ-হাতি এই পেসার ২৮.৮৪ গড়ে ৩৩ উইকেট শিকার করেছেন। এছাড়াও আইপিএলসহ বেশকিছু বিদেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলেছেন টপলি।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার পেসার বার্গারের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি দিনের না। তবে জাতীয় দলের বাইরে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলেছেন এই পেসার। ২০২৩ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন বার্গার।

ক্রিফোস্পোর্টস/১৪অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট