Connect with us
ক্রিকেট

প্রথমবার বিপিএলে দল না পেয়ে অবাক রুবেল

Rubel Hossain_BPL
রুবেল হোসেন। ছবি- সংগৃহীত

চলতি বছরের ডিসেম্বরে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। দেশের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টেকে সামনে রেখে আজ (সোমবার) এর প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। তবে ড্রাফট থেকে দল পাননি পেসার রুবেল হোসেন। এ নিয়ে কিছুটা বিস্ময় প্রকাশ করেছেন এই ক্রিকেটার।

এবারের প্লেয়ার্স ড্রাফটে ১৮৮ জন স্থানীয় খেলোয়াড় নিবন্ধন করেছিল। ড্রাফটে খেলোয়াড়দের ছয় ক্যাটাগরিতে ভাগ করা হয়েছিল। ড্রাফট থেকে ৬২ জন স্থানীয় খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। সে তালিকায় জায়গা হয়নি রুবেলের।

সবশেষ বিপিএলে খুলনা টাইগার্সের জার্সিতে প্রতিনিধিত্ব করেন রুবেল। যদিও পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় কেবল তিন ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তিন ম্যাচে ৫ ওভার বোলিং করে ১৪.৪০ ইকোনমিতে ৭২ রান দিয়েছিলেন। এর ফলে একাদশে জায়গা হারান রুবেল।

আরও পড়ুন:

» সাকিব বিপিএলে খেলতে পারবেন কি না, জানাল চিটাগাং কিংস

» মাশরাফিকে দলে নেওয়ার কারণ জানাল সিলেট

তবে ২০২৩ বিপিএলে বল হাতে দুর্দান্ত করেছিলেন রুবেল। সে মৌসুমের রানার্সআপ দল সিলেটের হয়ে খেলেছিলেন তিনি। সিলেটের জার্সিতে ৮ ইনিংসে ১৪ উইকেট শিকার করেছিলেন এই পেসার।

প্রথমবারের মতো বিপিএলে দল না পাওয়ায় বেশ অবাক হয়েছেন রুবেল। গত আসর খারাপ খেলায় দল না পাওয়াটা তার কাছে বিস্ময়ের মনে হয়েছে। তিনি বলেন, ‘ক্যারিয়ারে প্রথমবার দল পেলাম না। গত বিপিএলটা আমার ভালো যায়নি। তাই বলে এবার দল পাব না, এটা দেখে আমি খুব অবাক হয়েছি। এখানে কোনো সিন্ডিকেট হয়েছে কি না বুঝতে পারছি না।’

এদিকে রুবেল ছাড়াও আরও বেশ কয়েকজন স্থানীয় খেলোয়াড়রা বিপিএলে দল পাননি। এদের মধ্যে রয়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, ফজলে মাহমুদ রাব্বি, সাদমান ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান রানা, শুভাগত হোমরা।

ক্রিফোস্পোর্টস/১৪অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট