Connect with us
ফুটবল

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের খেলা কবে কখন?

Bangladesh Women Football Team
বাংলাদেশ নারী ফুটবল দল। ছবি- সংগৃহীত

এবারের সাফ নারী চ্যাম্পিয়নশিপ শুরু হতে বাকি আর মাত্র দু’দিন। নেপালের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই আঞ্চলিক টুর্নামেন্টে নিজেদের শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ দল। তবে গ্রুপ পর্বে কঠিন পরীক্ষা দিতে হবে লাল সবুজের প্রতিনিধিদের।

৭ জাতির এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৭ অক্টোবর। যেখানে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দুই প্রতিদ্বন্দ্বী প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তান। আর সাফে নিজেদের আনুষ্ঠানিক যাত্রা বাংলাদেশের মেয়েরা শুরু করবে ২০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে। যেখানে বাংলাদেশের গ্রুপে প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে ভারত ও পাকিস্তান। অপর গ্রুপে আছে মালদ্বীপ, ভুটান, নেপাল ও শ্রীলঙ্কা। প্রতিটি গ্রুপ থেকে সেরা দুটি করে দল পাবে সেমিফাইনালে খেলার সুযোগ।

টুর্নামেন্টে এর আগে আগে খেলা ছয় মৌসুমে প্রথম পাঁচবারই শিরোপা জিতেছিল ভারত। যেখানে তারা চারবার নেপালকে এবং একবার বাংলাদেশকে হারিয়েছিল ফাইনালে। তবে গেল ২০২২ সালের আসরে প্রথমবারের মতো স্বাগতিক নেপালকে হারিয়ে সাফের শিরোপা জয় করেছিল বাংলাদেশ।

আরও পড়ুন:

» ‘জমজমাট’ হবে ২০২৫ বিপিএল, প্রত্যাশা বিসিবি সভাপতির

» পাকিস্তানের হারে ভারতের বিদায়, সেমিতে নিউজিল্যান্ড

আসন্ন এই টুর্নামেন্টে গ্রুপ পর্বে বাংলাদেশ ভারত ও পাকিস্তানের সঙ্গে খেলবে দুটি ম্যাচ। যেখানে নিজেদের প্রতিটি ম্যাচ মাঠে গড়াবে বিকেল ৫ টা ৪৫ মিনিটে। প্রথম ম্যাচ ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে পাকিস্তানের সঙ্গে। এরপর গুরুত্বপূর্ণ ম্যাচে ২৩ অক্টোবর বুধবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

দুই গ্রুপের সেরা চার দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। আগামী ২৭ অক্টোবর একই দিনে খেলা হবে ফাইনালের দুই টিকিট নির্ধারণী লড়াই। এরপর ৩০ অক্টোবর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের সাফ নারী চ্যাম্পিয়নশিপের। যেখানে আরও একবার শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ।

ক্রিফোস্পোর্টস/১৫অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল