Connect with us
ক্রিকেট

২০২৫ বিপিএলে যে ভূমিকায় থাকছেন আফ্রিদি

Afridi is the brand ambassador of Chittagong Kings
চিটাগাং কিংসের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হলেন আফ্রিদি। ছবি- সংগৃহীত

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের একাদশ আসরেও থাকছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি। তবে ক্রিকেটার হিসেবে নয়, এক ভিন্ন ভূমিকায় দেখা যাবে তাকে। এবারের আসরে চিটাগাং কিংসের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন এই তারকা । আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) আফ্রিদি ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর করার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রাঞ্চাইজিটি।

দীর্ঘ এক দশক পর বিপিএলে বিপিএলে ফিরেছে চিটাগাং কিংস। পূর্বে চিটাগাং ভাইকিংস নামে মাঠ মাতালেও এবারের আসরে চিটাগাং কিংস নামে খেলবে তারা। আর দীর্ঘদিন পর ফিরেই একের পর এক চমক দেখাচ্ছে ফ্রাঞ্চাইজিটি।

শুরুতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে চমক দেখায় চিটাগাং। ড্রাফটের আগেই সরাসরি চুক্তিতে এই তারকাকে দলে ভেড়ায় তারা। এছাড়া দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের সমন্বয়ে বেশ শক্তিশালী দল গঠন করেছেন ফ্রাঞ্চাইজিটি।

আরও পড়ুন:

» বাংলাদেশের নতুন হেড কোচ কে এই ফিল সিমন্স?

» হাথুরুকে বরখাস্ত করলো বিসিবি, ৪৮ ঘণ্টার নোটিশ প্রদান

এবার পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর বানাল চিটাগাং। নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে চিটাগাং জানায়, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ‘বুম বুম’ শহিদ আফ্রিদি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চিটাগং কিংসে যোগ দিচ্ছেন। ক্রিকেটের প্রতি আফ্রিদির আবেগ, তার অতুলনীয় ক্যারিশমা এবং তার শক্তি তাকে বিশ্বব্যাপী মহাতারকায় পরিণত করেছে এবং সেই মনোভাব নিয়ে সে এখন সে আমাদের দলে আসছে।’

খেলোয়াড়ি জীবনে শুরু থেকেই বিপিএলের সঙ্গে যুক্ত ছিলেন আফ্রিদি। ২০১২ সালে প্রথম আসরে ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলেছিলেন তিনি। সর্বশেষ ২০১৯-২০ বিপিএলে খেলতে এসেছিলেন তিনি। এখন পর্যন্ত একাধিক দলের হয়ে ৪৫ ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে ৩৫ ইনিংসে ৩৫৭টি বল খেলে ৫৩৯ রান করেছেন এই হার্ডহিটার ব্যাটার। বিপিএলে সমান ৩৮টি করে চার ও ছক্কা মেরেছেন এই কিংবদন্তি। আর বল হাতে ৪৫ ইনিংসে ৫৭টি উইকেটও রয়েছে এই তারকার।

ক্রিফোস্পোর্টস/১৫অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট