Connect with us
ক্রিকেট

বাংলাদেশের মাটিতে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা দল

South Africa cricket team
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য বাংলাদেশের মাটিতে পা দিয়েছে দক্ষিণ আফ্রিকা। আজ (বুধবার) সকাল ৯ টার কিছুক্ষণ আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রোটিয়ারা।

বাংলাদেশের ক্রিসের অবস্থা বিবেচনা করে স্পিন নির্ভর দল সাজিয়ে আফ্রিকা।স্পিনার কেশভ মহারাজের সঙ্গে দুই স্পিনার সেনুরান মুত্তুস্বামী এবং ড্যান পিডকে স্কোয়াড রেখেছে আফ্রিকা। পেসারের দ্বায়িত্ব পালন করবেন অভিজ্ঞ কাগিসো রাবাদার সঙ্গে আছেন লুঙ্গি এনগিডি, ড্যান প্যাটারসন। এছাড়াও অলরাউন্ডার ভূমিকায় আছেন উইয়ান মুল্ডার। ম্যাথু ব্রিটজের অভিষেক হতে পারে এই সিরিজে। প্রোটিয়াদের হয়ে ৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এই প্রথমবার লাল বলের খেলার সুযোগ হচ্ছে তার।

আগামী ২১ অক্টোবর প্রথম টেস্টে -ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ২৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচ শুরু হবে।

এ সিরিজের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের নবনিযুক্ত প্রধান কোচ ফিল সিমন্সের যাত্রা শুরু হবে। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিসি) সাবেক কোচ হাথুরুসিংহেকে বরখাস্ত। একই সঙ্কে নতুন কোচ হিসাবে ফিল সিমন্সকে নিযুক্ত করেছে।

আরও পড়ুন: পেরুর জালে ব্রাজিলের গোল উৎসব

সদ্য ভারতে বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজ জিততে চাইবেন লাল-সবুজের প্রতিনিধিরা। এই সিরিজ জিতলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের ভালো ভালো অবস্থানে যাওয়ারও সুযোগ আছে টাইগরারদের। এছাড়াও এই সিরিজের প্রথম ম্যাচে নিজের শেষ টেস্ট ম্যাচে খেলবেন সাকিব আল হাসান। সাকিবের শেষ ম্যাচটা স্মরণ করে রাখতে চাইবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড

ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক), উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, ড্যান পিটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টিয়ান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইনে, ডিওয়াল্ড ব্রেভিস ও লুঙ্গি এনগিডি।

ক্রিফোস্পোর্টস/১৬ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট