Connect with us
ক্রিকেট

সাকিবকে রেখে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

Bangladesh Test Team
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। ছবি- সংগৃহীত

চলতি মাসে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আসন্ন এই সিরিজের প্রথম টেস্টের জন্য আজ বুধবার ( ১৬ অক্টোবর) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের ১৫ সদস্যের দলে সাকিব আল হাসানকেও রাখা হয়েছে। আগামী ২১ অক্টোবর থেকে মিরপুরে শুরু হতে যাওয়া এই টেস্ট দিয়েই বাংলাদেশের সাদা পোশাকে বিদায় নেওয়ার কথা এই তারকা অলরাউন্ডারের।

বিদায়ী টেস্ট খেলতে সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে শুরুতে বেশ শঙ্কা দেখা দিয়েছিল। তবে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েই দেশে ফিরতে যাচ্ছেন এই তারকা। আগামীকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তার দেশে ফেরার কথা রয়েছে। আমেরিকা থেকে ঢাকায় ফিরেই দলের সঙ্গে যোগ দেবেন এই তারকা।

আরও পড়ুন:

» ঢাকায় নেমেই মিরপুরে শান্তদের সঙ্গে দেখা করতে এলেন নতুন কোচ

» এবার ইংলিশ ডাগআউটে দেখা যাবে টুখেলকে 

এদিকে প্রথম টেস্টের জন্য ভারত সিরিজের দল থেকে খুব একটা পরিবর্তন আনা হয়নি। মিরপুর টেস্ট থেকে বাদ পড়েছেন পেসার খালেদ আহমেদ। তবে তার পরিবর্তে দলে নতুন কারো জায়গা হয়নি। এ ছাড়া দলে আর কোনো পরিবর্তন আনা হয়নি।

টেস্ট সিরিজে অংশ নিতে আজ (বুধবার) ঢাকায় পা রেখেছে দক্ষিণ আফ্রিকা দল। আগামী ২১ অক্টোবর থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম টেস্ট এবং ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। এই সিরিজের ম্যাচ দুটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, জাকের আলি অনিক,  মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

ক্রিফোস্পোর্টস/১৬অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট