Connect with us
ক্রিকেট

এবার আরও একটি নতুন লিগে দল পেলেন সাকিব

Shakib Al Hasan Joins Chittagong Kings
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

সম্প্রতি আন্তর্জাতিক টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজই হলো শেষ টেস্ট সিরিজ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ ছিলো সাকিবের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি। কিন্তু আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে এখনও চাহিদা রয়েছে সাকিবের। যার ফলস্বরূপ এবার দল পেলেন শ্রীলঙ্কার টি-টেন লিগে।

এবার শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টেন লিগ। যার নাম দেওয়া হয়েছে ‘লঙ্কা টি-টেন লিগ।’ টুর্নামেন্ট টির প্লেয়ার্স ড্রাফট এখনও হয়নি। কিন্তু তার আগেই সরাসরি সাইনিংয়ে সাকিব প্লাটিনাম ক্যাটাগরি দলে ভেড়ালো গল মার্ভেলস। গল মার্ভেলস নিজেদের ফেসবুক পেজে সাকিবকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিগত কয়েক বছর ধরে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ(এলপিএল) আয়োজন করে আসছে। এদিকে আরও বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছে টি-টেন লিগ। সেই ধারাবাহিকতায় প্রথমবারের মতো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আয়োজন করতে যাচ্ছে লঙ্কা টি-টেন লিগ। এই টুর্নামেন্টটি শুরু হবে এই বছরের ১২ ডিসেম্বর থেকে। শেষ হবে ২২ ডিসেম্বর।

যদিও টি-টেন লিগের দলগুলো খেলোয়াড় নিতে পারবে ২৩ অক্টোবর পর্যন্ত। এবার প্রতিটি দল ১৭ জন করে খেলোয়াড় কিনতে পারবে। যেখানে বিদেশি খেলোয়াড় নেওয়া যাবে ৭ জন করে। গতবছর লঙ্কার টি-টোয়েন্টি লিগে গলের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। সেখানে দলটির নাম গল গ্ল্যাডিয়েটর্স।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে চিটাগাং কিংসের হয়ে খেলবে সাকিব আল হাসান। ইতোমধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের সবুজ সংকেত পেয়েছে দলটি। আগামী ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এই টেস্ট সিরিজই সাকিবের শেষ টেস্ট সিরিজ।

আরও পড়ুন : এবার ইংলিশ ডাগআউটে দেখা যাবে টুখেলকে

ক্রিফোস্পোর্টস/১৬অক্টোবর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট