Connect with us
ক্রিকেট

নারী বিশ্বকাপ : একনজরে সেমিফাইনালের সময়সূচি

Women's World Cup_Semi-final schedule at a glance
কাল থেকে শুরু হচ্ছে সেমিফাইনালের লড়াই। ছবি- সংগৃহীত

জমে উঠেছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপ পর্বের লড়াই শেষে সেমিফাইনালের টিকিট কেকেটে চারটি দল। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হবে সেমিফাইনালের জমজমাট লড়াই।

প্রায় দুই সপ্তাহের লড়াইয়ের পর গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এবং গ্রুপ ‘বি’ থেকে সেমিফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

আগামীকাল (১৭ অক্টোবর) প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সর্বশেষ আসরে ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। এবার সেমিফাইনাল থেকেই যেকোনো একটি দলকে বিদায় নিতে হবে।

এই টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত অস্ট্রেলিয়া। প্রোটিয়া মেয়েদের হারাতে পারলে সপ্তম শিরোপা জয়ে আরো একধাপ এগিয়ে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে অজি মেয়েদের হারিয়ে প্রথম শিরোপা জয়ের আরো কাছাকাছি চলে আসবে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:

» এবার আরও একটি নতুন লিগে দল পেলেন সাকিব

» ২০২৬ বিশ্বকাপে দেখা যাবে মেসিকে? কি বলছেন এই তারকা 

পরদিন (১৮ অক্টোবর) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। চলতি আসরে দুর্দান্ত পারফরম্যান্স করেছে ক্যারিবিয়ানরা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের টিকিট কেটেছে দলটি। এবার নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার লড়াই করবে ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে নিউজিল্যান্ডও রয়েছে দারুণ ছন্দে। ভারত-অস্ট্রেলিয়ার গ্রুপে থেকেও ভারতকে টপকে সেমির টিকিট কেটেছে কিউই মেয়েরা। এই টুর্নামেন্টে এখনো শিরোপার দেখা পায়নি তারা। ২০০৯ ও ২০১০ আসরে পর পর রানার্সআপ হয়েছে দলটি। সেমিফাইনালে ক্যারিবিয়ানদের হারাতে পারলে প্রথম শিরোপায় এক হাত দিয়ে রাখবে কিউইরা।

একনজরে সেমিফাইনালের সময়সূচি

 ম্যাচ প্রতিপক্ষ  সময় ভেন্যু 
 প্রথম সেমিফাইনাল অস্ট্রেলিয়া- দক্ষিণ আফ্রিকা ১৭ অক্টোবর, রাত ৮টা দুবাই
 দ্বিতীয় সেমিফাইনাল নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ১৮ অক্টোবর, রাত ৮টা শারজাহ

ক্রিফোস্পোর্টস/১৬অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট