Connect with us
ক্রিকেট

যে লক্ষ্য নিয়ে এশিয়া কাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ

Bangladesh A Team
ইমার্জিং এশিয়া কাপের বাংলাদেশ দল। ছবি- সংগৃহীত

ওমানে আগামী ১৮ অক্টোবর থেকে মাঠে গড়াবে পুরুষ টি-টোয়েন্টি ইমার্জিং এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টে অংশ নিতে আজ রাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। তার আগে টুর্নামেন্টে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন অধিনায়ক আকবর আলী।

গত রবিবার (১৩ অক্টোবর) এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের পারভেজ হোসেন ইমন, তাওহীদ হৃদয়, শামির হোসেন পাটোয়ারিদেরও জায়গা হয়ে এই দলে।

আজ দুপুরে মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক আকবর আলী। সেখানে নিজেদের লক্ষ্যের কথা জানিয়ে এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘এ ধরনের টুর্নামেন্ট সব সময়ই চ্যালেঞ্জের। টেস্ট খেলুড়ে দেশ বাদে বাকিরা জাতীয় দল নিয়েই খেলবে এই টুর্নামেন্টে। সব মিলিয়ে বেশ চ্যালেঞ্জিং হবে টুর্নামেন্টটি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে যারা ভালো খেলতে পারবে, তারাই এগিয়ে থাকবে। আমাদের লক্ষ্য থাকবে ২৭ তারিখে ফাইনাল খেলা।’

আরও পড়ুন:

» মিরপুর টেস্টে সাকিবকে দলে রাখার কারণ জানালেন নির্বাচক

» নারী বিশ্বকাপ : একনজরে সেমিফাইনালের সময়সূচি 

ইমার্জিং এশিয়া কাপের এবারের আসরে দুই গ্রুপে ভাগ হয়ে ৮টি দল খেলবে। যেখানে গ্রুপ ‘এ’ তে রয়েছে বাংলাদেশ এবং তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও হংকং। আর গ্রুপ ‘বি’ তে রয়েছে ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক ওমান।

আগামী ১৮ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২০ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ২২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে আকবর আলীর দল।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল : আকবর আলী (অধিনায়ক), সাইফ হোসেন (সহ-অধিনায়ক), নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, জিসান আলম, তাওহীদ হৃদয়, শামিম পাটোয়ারি, মাহফুজুর রহমান রাব্বি, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, ওয়াসি সিদ্দিকী, রেজাউর রহমান রাজা, আবু হায়দার রনি, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

রিজার্ভ :  জাকের আলী অনিক, শেখ মেহেদি হাসান, তানজিম হাসান সাকিব এবং নাসুম আহমেদ।

ক্রিফোস্পোর্টস/১৬অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট