Connect with us
ক্রিকেট

মিরপুরে সাকিবের ফেরা ঠেকাতে অবস্থান

সাকিব-বিরোধী আন্দোলনের দৃশ্য। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানকে দেশে না আসতে দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) স্মারকলিপি দেওয়ার কথা বলেছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশ। গতকাল (বুধবার) তারা ঘোষণা দিয়েছিলেন তাদের কর্মসূচি অনুসারে আজ (বৃহস্পতিবার) দুপুরে স্মারকলিপি দিবেন।

আজ (বৃহস্পতিবার) সংযুক্ত আরব আমিরাত থেকে একটি ফ্লাইট দেশে আসার কথা ছিলো সাকিবের। তবে জানা গিয়েছে, আজ দেশে আসছেন না অন্যতম সেরা এই অলরাউন্ডার। নিরাপত্তাজনিত কারণে বিসিবি থেকে সাকিবকে দেশের আসার জন্য নিষেধ করা হয়েছে।

সাকিবের না আসার খবর শুনেও শান্ত হননি বিক্ষিপ্ত জনতা। আজ (বৃহস্পতিবার) দুপুর ২টার দিকে সাকিব ইস্যুতে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বাইরে জড় হয় আন্দোলনকারীরা। সাকিব-বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। স্টেডিয়ামের আশপাশের দেয়ালে নানা স্লোগান লিখেছেন এবং গ্রাফিতিও এঁকেছেন তারা।

আন্দোলন চলাকালীন সময়ে মিরপুরে দক্ষিণ আফ্রিকা দল আসন্ন টেস্ট ম্যাচ সামনে রেখে অনুশীলন করছিল। এ দিকে স্টেডিয়ামের বাইরে সাকিব বিরোধী আন্দোলন চলছিল। স্টেডিয়াম এলাকায় যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে কঠোর অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলাবাহিনী। পুলিশের কঠোর নিরাপত্তার মাঝেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন প্রোটিয়ারা।

নিরাপত্তার ব্যবস্থা কঠোর রাখতে শেরে বাংলার তিন নম্বর গেট থেকে মিডিয়া গেট পর্যন্ত ৫০০ গজের মধ্যে যান চলাচল নিষিদ্ধ করেছে আইনপ্রয়োগকারী সংস্থা।

আরও পড়ুন: সাজিদের স্পিনে কুপোকাত ইংলিশরা

ক্রিফোস্পোর্টস/১৭ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট