Connect with us
ক্রিকেট

সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন ক্রীড়া উপদেষ্টা

Asif Mahmud-Shakib Al Hasan
আসিফ মাহমুদ-সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

বিদায়ী টেস্ট খেলতে বাংলাদেশে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের। বিভিন্ন শঙ্কা কাটিয়ে আজ (বৃহস্পতিবার) সাকিবের দেশে ফেরা অনেকটা নিশ্চিত ছিল। তবে গতকাল রাতে ঘটনা নতুন মোড় নেয়। জানা যায়, সাকিবের দেশে ফেরা নিয়ে আবারও শঙ্কা জেগেছে। অবশেষে শঙ্কাই সত্যি হলো। আপাতত দেশে ফেরা হচ্ছে না বাংলাদেশের সাবেক অধিনায়কের।

মিরপুর টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা করেছিলেন সাকিব আল হাসান। দুবাইতে এসে যাত্রাবিরতির পর বাংলাদেশের বিমানে উঠার কথা ছিল তার। তবে সেখানেই বাধে বিপত্তি। বাংলাদেশ থেকে তাকে বিমানে না চড়তে বার্তা পাঠানো হয়। যে কারণে তার দেশে ফেরা অনিশ্চিত হয়ে যায়।

এবার এ প্রসঙ্গে মুখ খুলেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দিয়েছিলেন তিনি। এই উপদেষ্টা বলেন, ‘কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি যাতে না ঘটে, এ কারণেই তাকে (সাকিব) দেশে না ফেরার পরামর্শ দেওয়া হয়েছে।’

আরও পড়ুন:

» সাকিবের দেশে ফেরা ইস্যুতে নির্বাচকের যে ভাবনা

» বিসিবিকে জবাব দিয়েছেন হাথুরুসিংহে 

সাকিব দেশে ফেরার বিষয়ে সবুজ সংকেত পেয়েই রওনা করেছিলেন। তাছাড়া মিরপুর টেস্টে তিনি খেলতে পারবেন, সেটা জেনেই তাকে দলে রেখেছিল নির্বাচকরা। তবে আপাতত তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

এ বিষয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ কে সাকিব জানান, ‘এরপর কোথায় যাবো জানি না, তবে এখন দেশে ফিরছি না এটা প্রায় নিশ্চিত।’

এদিকে সাকিবের দেশে ফেরা ঠেকাতে মিরপুরে অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্র-জনতা। তাকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দেওয়ার দাবিও তুলেছে তারা। এ নিয়ে বিসিবিকে একটি স্মারকলিপি দিয়েছেন বিক্ষোভকারীরা।

ক্রিফোস্পোর্টস/১৭অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট