Connect with us
ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপ : বাংলাদেশের সকল ম্যাচের সময়সূচি

Emerging Asia Cup 2024_Bangladesh All Match Schedule
ওমানে পর্দা উঠছে ইমার্জিং এশিয়া কাপের ষষ্ঠ আসরের। ছবি- সংগৃহীত

ওমানে আগামীকাল (১৮ অক্টোবর) মাঠে গড়াবে পুরুষ টি-টোয়েন্টি ইমার্জিং এশিয়া কাপের ষষ্ঠ আসর। এবারের আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে, যা পূর্বে ওয়ানডে ফরম্যাটে হতো। এবারের আসরে অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও হংকং। টেস্ট খেলুড়ে দেশগুলোর ‘এ’ দল এবং বাকী দেশগুলোর মূল দল খেলবে এই টুর্নামেন্টে।

এবারের আসরে গ্রুপ ‘এ’ তে রয়েছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও হংকং। আর গ্রুপ ‘বি’ তে রয়েছে ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক ওমান।

ইমার্জিং এশিয়া কাপে এখনো কোনো শিরোপার দেখা পায়নি বাংলাদেশ। এখন পর্যন্ত একবার ফাইনালে উঠেছে তারা। ২০১৯ সালে চতুর্থ আসরে ঘরের মাঠে সৌদ শাকিলের পাকিস্তানের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করেছিল নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

আরও পড়ুন:

» মুলতানে এগিয়ে পাকিস্তান, যে রেকর্ড গড়লে জিতবে ইংল্যান্ড

» সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন ক্রীড়া উপদেষ্টা 

এবারের আসরে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর নেতৃত্বে খেলবে বাংলাদেশ। যেখানে জাতীয় দলের পারভেজ হোসেন ইমন, তাওহীদ হৃদয়, শামিম হোসেন পাটোয়ারির মতো ক্রিকেটাররাও রয়েছেন।

আগামীকাল (শুক্রবার) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। মাঝে একদিন করে বিরতি দিয়ে ২০ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ২২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

একনজরে বাংলাদেশের ম্যাচের সময়সূচি :

 তারিখ  ম্যাচ  সময় 
 ১৮ অক্টোবর বাংলাদেশ বনাম হংকং দুপুর ৩টা
 ২০ অক্টোবর বাংলাদেশ বনাম আফগানিস্তান রাত সাড়ে ৭টা
 ২২ অক্টোবর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা রাত সাড়ে ৭টা

ক্রিফোস্পোর্টস/১৭অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট