Connect with us
ক্রিকেট

টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে শ্রীলঙ্কা

Afghanistan A Team
আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা। ছবি: সংগৃহীত

ওমানে পর্দা উঠেছে এবারের পুরুষ ইমার্জিং এশিয়া কাপের ষষ্ঠ আসরের। গতকাল (শুক্রবার) আফগানিস্তান ‘এ’ দলের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ‘এ’ দল। এ ম্যাচে শ্রীলঙ্কাকে ১১ রানে হারিয়ে টুর্নামেন্টে শুভযাত্রা করেছেন আফগানরা।

আল আমেরাতে ইমার্জিং এশিয়া কাপে টানটান উত্তেজনা মুখর ম্যাচে শেষ ৩ ওভারে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৩৪ রান, হাতে ছিল ৪ উইকেট। ১৩ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলা আহান বিক্রমাসিংহে ২২ গজে তখনও ছিলেন। ১৮তম ওভার করা বিলাল সামি ওই ওভারে ৮ রান খরচ করে শেষ বলে তুলে নিলেন বিক্রমাসিংহেকে। ম্যাচ ঘুরে গেলো তখনই। এরপর শেষ দুই ওভারে লঙ্কানদের দরকার ২৬।

এরপর ১৯তম ওভার করতে আছেন আফগান পেসার ফরিদুন দাউদজাই। এ ওভারে একটি করে ছক্কা হাঁকান রানসিকা আর হেমন্ত। তবে দুই জন-ই দাউজাইয়ের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। শেষ ওভারে লঙ্কান প্রয়োজন ১৩ রান।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানেই’, ভারতকে পিসিবির নতুন প্রস্তাব

এ দিন টসে হেরে প্রথমে ব্যাট করতে মাঠে নামে আফগানিস্তান। সেদিকউল্লাহ অটলের ৪৬ বলে ৮৩ রান এবং জুবাইদ আকবরির ৫৪ বলে ৫৭ রানের উপর ভর করে নির্ধারিত ওভারে ১৬৬ রান সংগ্রহ করেন আফগানরা। শ্রীলঙ্কার হয়ে ৪ ওভারে ২৩ রান খরচ করে একাই ৬টি উইকেট নেন দুশান হেমন্ত।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৫৫ রান করেই গুটিয়ে যাই শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ১১ রানে হেরে যান তারা। শ্রীলঙ্কার হয়ে ৩২ বলে ৫১ রান করেন ক্যাপ্টেন নুয়ানিদু ফার্নান্ডো। আফগানিস্তানের হয়ে বল হাতে গজনফর ২টি ও দাউদজাই ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হন সেদিকউল্লাহ।

ক্রিফোস্পোর্টস/১৯ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট