Connect with us
ক্রিকেট

‘চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানেই’, ভারতকে পিসিবির নতুন প্রস্তাব

Champions trophy; India and Pakistan crowd in stadium
চ্যাম্পিয়ন্স ট্রফি ও ভারত-পাকিস্তান সমর্থক। ছবি- সংগৃহীত

আসন্ন ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা রয়েছে পাকিস্তানে। তবে বৈশ্বিক এই টুর্নামেন্ট ঘনিয়ে আসলেও ধোঁয়াশা কাটেনি ভেন্যু নিয়ে। কেননা রাজনৈতিক বৈধতার কারণে শুরু থেকেই পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানিয়ে আসছে ভারত। অপরদিকে নিজেদের দেশেই পুরো টুর্নামেন্ট আয়োজন করতে চায় পাকিস্তান।

এমন পরিস্থিতিতে সমাধান হিসেবে হাইব্রিড মডেলের টুর্নামেন্ট আয়োজনের কথা বলেছিল ভারত। তবে গেল এশিয়া কাপের মতো এই পদ্ধতিতে আর কোন টুর্নামেন্ট আয়োজন করতে নারাজ পাকিস্তান। এতে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তবে এবার ভারতকে নতুন একটি প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।

সেই প্রস্তাব অনুযায়ী কোন হাইব্রিড মডেলে নয়, বরং নিজেদের দেশে গোটা টুর্নামেন্ট আয়োজন করবে পাকিস্তান। এমনকি ভারতের ম্যাচগুলোও হবে সেখানে। তবে ভারতীয় ক্রিকেটাররা অবস্থান করবেন নিজেদের দেশেই। অর্থাৎ কেবল ম্যাচের পূর্বে এসে খেলে যাবেন ভারতীয় ক্রিকেটাররা।

এক্ষেত্রে ভারতের ঘাঁটি হতে পারে দিল্লি কিংবা চন্ডীগড়। আর পাকিস্তানও ভারতের ম্যাচগুলো আয়োজন করবে সীমান্তের নিকটবর্তী কোন ভেন্যুতে। যাতে করে ভারতীয় ক্রিকেটার এবং সমর্থকরা সহজেই অংশ নিতে পারেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। আর পাকিস্তানে আসা যাওয়ার পথে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে ভারতীয় ক্রিকেটারদের।

আরও পড়ুন:

» নেইমারকে নিয়ে বড় সুখবর, জানা গেল কবে নামবেন মাঠে

» রোনালদোর শেষ মুহূর্তের গোলে জয়ের ধারা অব্যাহত রাখল নাসর

» রোজারিও থেকে যেভাবে ‘ফুটবল জাদুকর’ লিওনেল মেসি

এমন খবর প্রকাশ করেছে ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকবাজ। অবশ্য এখনও নিজেদের অবস্থানে অনড় রয়েছে ভারত। সম্প্রতি ঐতিহাসিক সফরে পাকিস্তান গিয়েছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তবে সেখানে ক্রিকেট প্রসঙ্গে তার সঙ্গে কোন কথা হয়নি বলেও দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের পর থেকে কখনোই পাকিস্তান সফরে যায়নি ভারত ক্রিকেট দল। এদিকে গতবছরে বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান। তাই তাদের চাওয়া ভারত খেলতে আসুক প্রতিবেশী এই দেশে। টুর্নামেন্টে ভারত, পাকিস্তান ছাড়াও খেলবে বাংলাদেশ, নিউজিল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।

ক্রিফোস্পোর্টস/১৯অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট