Connect with us
ক্রিকেট

আবারও বাংলাদেশ দলের স্পিন কোচ হলেন মুশতাক

mostak ahmed
মুশতাক আহমেদ। ছবি: সংগৃহীত

এ বছররেই বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসাবে নিযুক্ত হন মুশতাক আহমেদ। বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে স্পিন বোলিং কোচের দ্বায়িত্ব সামলিয়েছেন পাকিস্তানি সাবেক এই ক্রিকেটার। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে তার অধীনে স্পিনাররা ভালোই পারফরম্যান্স করেছিলেন। যার জন্য বাংলাদেশ দলে ভালোই গ্রহণযোগ্যতা হয়েছিল তার।

তবে সবশেষ ভারত সিরিজে দেখা যায়নি মুশতাককে। পাকিস্তান সিরিজের পর থেকে বাংলাদেশ দলের সাথে ছিলেন না পাকিস্তানি সাবেক এই স্পিনারকে। এর কারণ হিসাবে জানা যাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সঙ্গে দুই মাসের চুক্তির মেয়াদ শেষ হয়েছে তার। এ জন্য টাইগারদের ডাগআউটে দেখা মেলেনি এই কোচকে।

তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে আবারও মুশতাককে পাচ্ছেন তাইজুল-মিরাজরা। গতকাল (শুক্রবার) রাতে ঢাকায় আসেন তিনি এবং আজ (শনিবার) যোগ দিয়েছেন বাংলাদেশ শিবিরে। টাইগারদের অনুশীলনেও দেখা গিয়েছে পাকিস্তানের সাবেক এই খেলোয়াড়কে।

বাংলাদেশের নবনিযুক্ত প্রধান কোচ ফিল সিমন্সের সঙ্গে দেখা করেন এবং প্রাথমিক আলাপ-আলোচনা করতে দেখা যায় মুশতাককে। তবে তার সঙ্গে চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেয়নি বিসিবি।

পাকিস্তান সিরিজে দিন ভিত্তিক কাজ করতেন মুশতাক। সেই সিরিজেই বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাই তার৷ এর পরে ভারত সিরিজে দেখা মেলেনি তাকে। তবে বিসিবির সঙ্গে মুশতাকের চুক্তি ছিল ফাঁকা সময় পেলেই বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন। বাংলাদেশের সঙ্গে দীর্ঘ সময়ের জন্যও চুক্তির ইচ্ছা রয়েছে তার।

আরও পড়ুন: মেইলে আইসিসির দরবারে অভিযোগ জানাচ্ছে সাকিব ভক্তরা!

ক্রিফোস্পোর্টস/১৯ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট