Connect with us
ফুটবল

বারবার সুযোগ মিস, প্রথম ম্যাচেই হারের স্বাদ বাংলাদেশের

Crifo BD team
কম্বোডিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচেই হোঁচট খেলো বাংলাদেশ। ছবি- বাফুফে

ম্যাচের বেশিরভাগ সময় এক জন বেশি নিয়ে খেলে, একাধিকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ফলে এএফসি অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের বাছাই পর্বের প্রথম ম্যাচেই হেরে মাঠ ছেড়েছে বাংলাদেশের কিশোররা। নমপেনে স্বাগতিক স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরেছে সাইফুল বারীর শিষ্যরা।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যাচ্ছিলো স্বাগতিক কম্বোডিয়া। কিন্তু সাইড পোস্ট আটকে দেয়ায় বেঁচে যায় বাংলাদেশ। পরে একাধিক সুযোগ পেয়েও মিস করে ফয়সাল, মোর্শেদ অপুরা। দুই বার গোলরক্ষককে একা পেয়েও পোস্ট পাঠাতে পারেনি।

এই ম্যাচের একাদশে ডাক পেয়েছিলেন অস্ট্রেলিয়া প্রবাসী আরহাম ইসলাম। মাঠে নিজের স্কিল ভালোই দেখিয়েছেন তিনি। তার ট্যাকনিক্যাল সামর্থ্যও বেশ নজরকাড়া। তাকে ফাউল করেই কম্বোডিয়া প্রথমার্ধে দশ জনে পরিণত হয়। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন একজন।

আরও পড়ুন:

» দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে নিজের ভাবনা জানালেন বাংলাদেশের হেড কোচ

» ভারতের ইতিহাস গড়া ঠেকাতে পারবে নিউজিল্যান্ড?

গোলশূন্য প্রথমার্ধের পর বাংলাদেশ দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া হয়। ৮৫ মিনিটে কম্বোডিয়া দলগত আক্রমণে একমাত্র জয়সূচক গোল পায়। বক্সের ওপর বাংলাদেশি ডিফেন্ডারদের মাঝ থেকে কম্বোডিয়ার ফুটবলারে বাঁকানো কোনাকুনি শট গিয়ে জড়ায় জালে। এরপর আর দশ মিনিট খেলা চললেও লাভ হয়নি। আবারও সেই সুযোগ মিস। তাই ১-০ গোলে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে টিটুর শিষ্যরা।

গ্রুপ ‘বি’ তে পাঁচ দলের মধ্যে বাংলাদেশের সাথে কম্বোডিয়া ছাড়া আরও আছে ফিলিপাইন, আফগানিস্তান ও ম্যাকাও। আগামী ২৩ অক্টোবর ফিলিপাইনের বিরুদ্ধে দ্বিতীয়, ২৫ অক্টোবর ম্যাকাওয়ের বিরুদ্ধে ৩য় ও ২৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের কিশোররা।

ক্রিফোস্পোর্টস/১৯অক্টোবর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল