Connect with us
ফুটবল

মেসির হ্যাটট্রিকে নতুন রেকর্ড গড়ল মায়ামি

messi miami win
মেসির হ্যাটট্রিকের দিনে ইতিহাস গড়েছে মায়ামি। ছবি- সংগৃহীত

কদিন আগেই বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নেমে বলিভিয়াকে গোলবানে ভাসিয়েছিল মেসির আর্জেন্টিনা। সেই ম্যাচে হ্যাটট্রিক গোল করেছিলেন লিও। চারদিন পরেই দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পেলেন আর্জেন্টাইন অধিনায়ক। এবার হ্যাটট্রিক গোল করেছেন ইন্টার মায়ামির হয়ে। মেসি-লুইস সুয়ারেজের নৈপুণ্যে নিউ ইংল্যান্ড রেভোল্যুশনকে ৬-২ গোলে হারিয়েছে মায়ামি।

রোববার বাংলাদেশ সময় ভোর ৪টায় ঘরের মাঠ ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়াম মাঠে নামে দুদল।

ম্যাচে মাত্র ১১ মিনিটের ব্যবধানে ৩টি গোল করেন বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি। এছাড়া সাবেক উরুগুইয়ান তারকা ফুটবলার সুয়ারেজ করেছেন দুটি গোল।

এদিকে মেসির হ্যাটট্রিকের দিনে মেজর লিগ সকারে (এমএলএস) ইতিহাসও গড়েছে তার ক্লাব। এই জয়ে এমএলএসের এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের রেকর্ড গড়েছে মায়ামি। ৩৪ ম্যাচ শেষে জেরার্দো টাটা মার্টিনো বাহিনীর পয়েন্ট ৭৪। ২২টি জয় ও ৮টি ড্রয় ও ৪ হারে রেকর্ড পয়েন্ট অর্জন করে মেসি-সুয়ারেজের দল। এর আগে এমএলএসের এক মৌসুমে সর্বোচ্চ ৭৩ পয়েন্ট পাওয়ার রেকর্ডটি ছিল রেভোল্যুশনের।


আরও পড়ুন :

» বিশ্বকাপের ফাইনালসহ আজকের খেলা (২০ অক্টোবর ২৪)

» সাকিবের নিরাপত্তা ইস্যু ব্যাখ্যা করলেন ক্রীড়া উপদেষ্টা

» হঠাৎ পড়ে গিয়ে না ফেরার দেশে ভারতীয় ক্রিকেটার


এদিন ম্যাচের শুরুতে কিছুটা রক্ষণাত্মক খেলেছেন মেসিরা। এই সুযোগে দ্বিগুণ লিড নিয়ে স্বাগতিকদের চেপে ধরেছিল এমএলএসের শক্তিশালী এই দলটি। ম্যাচের দুই মিনিটের মাথায় প্রতিপক্ষের আর্জেন্টাইন উইঙ্গার লুকা লাঙ্গোনির পা থেকে তারা প্রথম লিড পায়। ৩৪তম মিনিটে সেই ব্যবধান দ্বিগুণ করেন ডিলান বোরেরো।

Messi needs 6 goals to surpass everyone in Miami

লিওনেল মেসি। ছবি- সংগৃহীত

এরপরই কাউন্টার অ্যাটাকে যায় জেরার্দো টাটা মার্টিনোর শীষ্যরা। মাত্র চার মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বিরতির আগেই মায়ামিকে সমতায় ফেরান সুয়ারেজ। ৪০-৪৩ মিনিটে দুটি গোল করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড। এরপর ৫৮তম মিনিটে লিড এনে দেন বেঞ্জামিন ক্রেমাশ্চি।

ম্যাচের ৫৫ মিনিটে ৩-২ গোলে এগিয়ে থাকা মায়ামি তখন মাঠে নামায় প্রধান তারকা মেসিকে। মাঠে নেমেই মেসি ম্যাজিক শুরু— ম্যাচের ৭৮, ৮১ ও ৮৯ মিনিটে ঝড় তুলেন মেসি। প্রথম গোলটি করেন ডি বক্সের বাইরে থেকে এরপর বক্সে ঢুকে শেষটা সুয়ারেজের দারুণ ক্রসকে ডান পায়ের স্পর্শে।

মৌসুমের সবচেয়ে ধারাবাহিক দল হিসেবে প্রথম এমএলএস সাপোর্টার্স শিল্ড জিতেছিল মেসিরা। এবার এটি নিয়ে আনুষ্ঠানিক উদযাপন করেন মেসি-সুয়ারেজরা। ২০২০ সালে ক্লাব প্রতিষ্ঠার পর তাদের প্রথম এমএলএস শিরোপা এটি।

শুক্রবার প্লে-অফের প্রথম ম্যাচে মিয়ামি মুখোমুখি হবে সিএফ মন্ট্রিল ও আটালান্টা ইউনাইটেডের মধ্যে বিজয়ী দলের সঙ্গে।

ক্রিফোস্পোর্টস/২০অক্টোবর২০২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল