Connect with us
ক্রিকেট

আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, খেলা দেখবেন যেভাবে

Bangladesh vs Sri Lanka in Emerging Asia Cup
ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ছবি- সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপে হংকংকে হারিয়ে ভালো শুরু করেছিল বাংলাদেশ ‘এ’ দল। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের সঙ্গে জয়ের আশা জাগিয়েও পরাজিত হয় লাল সবুজের প্রতিনিধিরা। এবার টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে আজ রাতে মাঠে নামবে আকবর আলীর দল।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) ওমানের মাসকাট স্টেডিয়ামে শ্রীলঙ্কা ‘এ’ দলের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭ টায়। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। তাই জেতার লক্ষ্য নিয়েই মাঠে নামবে তাওহীদ হৃদয়-শামীম হোসেন পাটোয়ারীরা।

৮ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ খেলছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে আছে শ্রীলঙ্কা, হংকং ও আফগানিস্তান। এরই মধ্যে নিজেদের দুই ম্যাচে টানা জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে আফগানরা। তবে আফগানিস্তানকে হারিয়ে এগিয়ে থাকার দারুন সুযোগ আগের ম্যাচেই পেয়েছিল বাংলাদেশ।

অপর গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও ওমান। যেখান থেকে নকআউট পর্বে ওঠার দৌড়ে ভালোভাবে এগিয়ে আছে ভারত। পাকিস্তানের সমান এক জয়ে তাদের চ্যালেঞ্জ জানাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। আগামীকাল মুখোমুখি হবে এই দুই দল। যারা জিতবে তারাই সুযোগ পাবে সেমিফাইনালে খেলার।

আরও পড়ুন:

» তাইজুলের নামের পাশে ৩০০-৪০০ উইকেট দেখতে চান শান্ত

» দীর্ঘ অপেক্ষার পর মাঠে ফিরলেন নেইমার জুনিয়র, পেলেন জয়

বাংলাদেশ এখন পর্যন্ত নিজেদের খেলা ২ ম্যাচে জিতেছে ১টিতে। একই রকম ভাবে ১ জয় ও ১ হারে সমান পয়েন্ট আছে শ্রীলঙ্কার। তবে নেট রানরেটের হিসেবে এগিয়ে থাকায় আফগানিস্তানের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে লঙ্কানরা। তাই সেমিফাইনাল নিশ্চিত করতে আজ শ্রীলঙ্কাকে হারাতে চাইবে আকবর আলীর দল।

সরাসরি যেভাবে দেখা যাবে বাংলাদেশের ম্যাচ:

ইমার্জিং এশিয়া কাপের এই ম্যাচটি বিনামূল্যে সরাসরি দেখা যাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল- এসিসির ইউটিউব চ্যানেলে। এছাড়া ডিজনি প্লাস হটস্টার, স্টার স্পোর্টস ১, পিটিভি স্পোর্টস ও Sportzfy অ্যাপে দেখাবে বাংলাদেশের এই ম্যাচ।

ক্রিফোস্পোর্টস/২২অক্টোবর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট