Connect with us
ক্রিকেট

বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করল আফগানিস্তান

Afghanistan announced Bangladesh series team
বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান। ছবি- সংগৃহীত

আগামী মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। আসন্ন এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (২২ অক্টোবর) ১৯ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এই সিরিজে আফগানিস্তান দলে জায়গা হয়নি টপ অর্ডার ব্যাটার ইব্রাহিম জাদরান ও স্পিনার মুজিব উর রহমানের। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন তারা। গত দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করা স্পিনার নুর আহমেদ দলে ফিরেছেন। এছাড়া দলে রয়েছে তিন নতুন মুখ।

চলমান ইমার্জিং এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ওপেনার সাদিকুল্লাহ আতল প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়ানডে দলে। ইমার্জিং এশিয়া কাপে আফফান দলের নেতৃত্বে থাকা দারউইশ রাসুলিও ডাক পেয়েছেন এই সিরিজে। এছাড়া আরেক নতুন মুখ তরুণ অলরাউন্ডার বিলাল সামি।

আরও পড়ুন:

» ‘যোগ্যতা লাগে ভাইয়া’, কাকে উদ্দেশ্য করে বললেন সাব্বির?

» প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের নতুন মাইলফলক

» সেই রেফারিকে বিশ্বকাপ থেকে সরাল ফিফা

আগামী ৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ৯ ও ১১ নভেম্বর যথাক্রমে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি মাঠে গড়াবে। সিরিজের সবগুলো ম্যাচই সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সিরিজের জন্য আফগানিস্তান দল : হাশমতুল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, আব্দুল মালিক, রিয়াজ হাসান, সাদিকুল্লাহ আতল, দারউইশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবাদিন নায়েব, ইকরাম আলীখিল, নাঙ্গিয়াল খারোতি , এ এম গজানফর, নুর আহমেদ, ফজল হক ফারুকী, বিলাল সামি, নাভিদ জাদরান এবং ফরিদ আহমদ মালিক।

ক্রিফোস্পোর্টস/২২অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট