Connect with us
ক্রিকেট

শেষ পর্যন্ত চেষ্টা করেও জিততে পারলো না বাংলাদেশ

Bangladesh Team_Emerging Asia Cup
শ্রীলঙ্কার কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। ছবি- সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার (২২ অক্টোবর) শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে জায়গা নিশ্চিতের এই ম্যাচে শেষ পর্যন্ত লড়াই করেও জিততে পারেনি আকবর আলীর দল। লঙ্কানদের কাছে ১৯ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

শ্রীলঙ্কার ১৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনীতে ২২ বলে ৪১ রান যোগ করেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও সাইফ হাসান। পারভেজ ১০ বলে ২৪ রানের মারকুটে ইনিংস খেলে ফিরে যান। পারভেজ ফিরে যাওয়ার পর আরেক ওপেনার সাইফ দ্রুত গতিতে রান তুলতে থাকেন। তবে দলীয় ৫৯ রানে চোটে পড়ে মাঠ ছাড়েন তিনি। মাঠ ছাড়ার আগে ২০ বলে ২৯ রানের দারুণ এক ইনিংস খেলেন এই ব্যাটার।

আরও পড়ুন:

» বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করল আফগানিস্তান

» নারী ফুটবলারদের যে দুই সমস্যা দেখছেন সাবেক কোচ ছোটন

» টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিলেন কেন উইলিয়ামসন

দুই ওপেনার ফিরে যাওয়ার পর বাংলাদেশের রান তোলার গতি কমে যায়। দলীয় ৭০ রানে বাংলাদেশের তৃতীয় উইকেটের পতন ঘটে। ১৫ বলে ৮ রানের এক হতাশাজনক ইনিংস খেলে ফিরে যান নাঈম শেখ।এরপর একে একে ফিরে অধিনায়ক আকবর আলী (৯), শামীম পাটোয়ারী (৪), তাওহীদ হৃদয় (১২)।

মিডল অর্ডারের ব্যর্থতার পর শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন আবু হায়দার রনি। তবে শেষ পর্যন্ত লড়াই করেও দলকে জেতাতে পারেননি তিনি। ৩ ছয় ও ১ চারের মারে ২৫ বলে ৩৮ রান করে অপরাজিত ছিলেন রনি। শ্রীলঙ্কার পক্ষে ৩টি উইকেট শিকার করেছেন দুশান হেমন্ত। এছাড়া ১টি করে উইকেট নেন চারজন বোলার।

এর আগে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার যশোধা লঙ্কা ও লাহিরু উদারা। উদ্বোধনী জুটিতে ৩০ বলে ৪০ রান যোগ করেন এই দুই ব্যাটার। যশোধা ২৩ ও উদারা ৩৫ রানে ফিরে যাওয়ার পর অধিনায়ক নুওয়ানিডু ফার্নান্দো যোগ করেন ১৯ রান। পরবর্তীতে সাহান আরাচ্চিগের ২৫ বলে ৩০ এবং পবন রথনায়েকের ২৬ বলে ৪২ রানের কল্যাণে ১৬১ রানের পুঁজি পায় লঙ্কানরা।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন রিপন মন্ডল ও রেজাউর রহমান রাজা। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি ও সাইফ হাসান।

ক্রিফোস্পোর্টস/২২অক্টোবর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট