Connect with us
ক্রিকেট

মিরাজ-জাকেরের জুটিতে লজ্জার হার এড়াতে পারবে বাংলাদেশ?

মেহেদী হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের ৭ উইকেট হাতে রেখে ১০১ রান নিয়ে এবং ১০১ রান শোধ করে সফরকারীদের বড় লক্ষ্যমাত্রা ছুড়ে দেওয়ার লক্ষ্যে তৃতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। অপরাজিত ছিলেন মুশফিক ও মাহমুদুল হাসান জয়। তবে দিনের শুরুতে কাগিজো রাবাদার ফাদে পা দিয়ে দুইজনই ফিরলে ইনিংস ব্যবধানে হারার শঙ্কা তৈরি হয়েছে।

শুরুতে উইকেটের পেছনে কাগিজো রাবাদার বলে ক্যাচ দিয়ে ৪০ রানে ফেরেন জয়। এরপর রাবাদার ইনসুইংয়ে বলে বোকা বনে বোল্ড হন মুশফিকুর। ৩৩ রানে থামেন বাংলাদেশের উইকেটরক্ষক এই ব্যাটার।

কেশব মহারাজের সুইং করা বল লিটন দাসের ব্যাট-গ্লাভস ছুঁয়ে চলে যায় উইকেটরক্ষক কাইল ভেরেইনার হাতে। জোরালো আবেদন করেননি কেউই। তবু ভেরেইনার জোরাজুরিতেই কি না নিতান্ত অনিচ্ছায় এইডেন মার্করাম নিলেন রিভিউ। তাতেই আউট হলেন লিটন। এতেই ফেরেন লিটনও। ফলে টাইগারদের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা আরও বেড়ে যাই।

তবে দলের হাল ধরেছেন মেহেদী হাসান মিরাজ এবং জাকির আলী। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৬ রানের জুটিতে ব্যাট করছেন তারা। রান শোধ দিতে প্রয়োজন ১৪ রান। ৪৮ রানে মিরাজ এবং ২২ রানে ব্যাট করছেন তারা। মিরাজ ও জাকেরের অনবদ্য জুটিতে লজ্জার হার থেকে রক্ষা পাবেন কী লাল-সবুজের প্রতিনিধিরা।

আরও পড়ুন: শেষ ৩৪ মিনিটে ৫ গোল করে দারুণ প্রত্যাবর্তনের গল্প রিয়ালের

ক্রিফোস্পোর্টস/২৩ অক্টোবর ২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট