Connect with us
ফুটবল

সাফ চ্যাম্পিয়নশিপের আট দল চূড়ান্ত

সাফ চ্যাম্পিয়নশিপের লোগো (ছবি- গুগল)

আবারো আট দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। সর্বশেষ ২০১৫ সালে আট দল নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।

অষ্টম দল হিসেবে লেবানন সাফ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ কবে। ১৫ মে পর্যন্ত সময়সীমা থাকলেও এক সপ্তাহ আগেই লেবাননের খেলার বিষয়টি নিশ্চিত হয়েছে।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, লেবানন তাদেরকে নিশ্চিত করেছে তারা পূর্ণাঙ্গ জাতীয় দলই পাঠাবে। ফলে লেবানন হচ্ছে সাফের অষ্টম দল।

সাফে অংশ নেওয়া আট দলের মধ্যে তাদের র‌্যাঙ্কিংই সবচেয়ে উন্নত। তারা র‌্যাঙ্কিংএর ৯৯ তম দল। ভারত এক গ্রুপের শীর্ষ দল অন্য গ্রুপে লেবানন শীর্ষ দল হিসেবে ড্র করা হবে। এরপর বাকি ছয় দলকে র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে ভাগ করা হবে। প্রতি গ্রুপে চারটি দল থাকবে। দুই গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনাল খেলবে।

চলতি মাসের ১২ তারিখ সাফের ড্র অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অষ্টম দল না পাওয়ায় তা পিছিয়ে ২১ তারিখ নির্ধারণ করা হয়। তবে এখন দল পাওয়ায় ড্র অনুষ্ঠানও এগিয়ে আসার সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে সাফের সাধারণ সম্পাদক জানান,‌ ইতোমধ্যে আট দল নির্ধারিত হয়েছে। ফলে ড্র অনুষ্ঠান এগিয়ে আসার সম্বভনা রয়েছে। এই বিষয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সঙ্গে আলাপ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ২০০৩ সালে প্রথম ও শেষবারের মতো সাফে চ্যাম্পিয়ন হয়েছিল। ২০০৯ সালে সর্বশেষ সেমিফাইনালে খেলেছিল। এরপর আর কোনো আসরে গ্রুপের পর্ব পার হতে পারেনি বাংলাদেশ।

আরও পড়ুন: ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানের নতুন শর্ত

ক্রিফোস্পোর্টস/৮মে২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল