Connect with us
ফুটবল

বিশ্বকাপ জয়ী গোলরক্ষক মার্টিনেজ এখন ঢাকায়, সংক্ষিপ্ত সফর সূচি

বাংলাদেশ সফরে মার্টিনেজ। ছবি- গুগল

অনেক দিনের অপেক্ষা, ডলার সঙ্কটে ঢাকা সফর নিয়ে অনিশ্চয়তা-এসব ছাপিয়ে অবশেষে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ এখন ঢাকায়।

সোমবার ভোর সাড়ে পাঁচটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এর আগে রোমাঞ্চকর ভ্রমণ নিয়ে উচ্ছ্বসিত মার্টিনেজ নিজেই জানিয়েছিলেন ৩ জুলাই থেকে তিন দিনের জন্য ভারতীয় উপমহাদেশ সফর আসছেন তিনি। এই সফরে অন্তত কিছু সময়ের জন্য হলেও বাংলাদেশে আসতে চেয়েছেন আর্জেন্টিনার ‘বাজপাখি’ খ্যাত এই গোলরক্ষক। বাংলাদেশের ফুটবল সমর্থকদের মধ্যে আর্জেন্টিনা নিয়ে উন্মাদনাই তাকে বাংলাদেশে আসতে প্রেরণা যুগিয়েছে।

এদিকে ভারতীয় স্পোর্টস প্রমোটর কোম্পানি শতদ্রু দত্ত অ্যাসোসিয়েটসের মালিক শতদ্রু মূলত মার্টিনেজের এ সফর আয়োজনের মূলে রয়েছেন।

ঢাকায় সংক্ষিপ্ত সফর সূচিতে যা যা করবেন মার্টিনেজ :

মার্টিনেজ নেদারল্যান্ডস থেকে সরাসরি ঢাকায় পা রেখেছেন। বর্তমানে হোটেলে বিশ্রাম নিচ্ছেন তিনি। বিশ্রাম শেষে বাংলাদেশে তার সফরে স্পন্সর প্রতিষ্ঠান নেক্সট ভেঞ্চার কার্যালয়ে যাবেন। সেখানে বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গেও দেখা হবে বিশ্বকাপজয়ী এ গোলরক্ষকের।

সেখানে আরও থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রবিবার সংবাদ বিজ্ঞপ্তিতে নেক্সট ভেঞ্চার থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

এছাড়াও এদিন দুপুর ২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এমিলিয়ানো মার্টিনেজ। সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষার।

তবে বিশ্বজয়ী এই গোলরক্ষকের সঙ্গে দেশের ভক্ত সমর্থকদের দেখা হওয়ার সম্ভাবনা নেই। ডলার সঙ্কটের কারণে ঢাকায় উন্মুক্ত মাঠে কোনো আয়োজন করা সম্ভব হয়নি। সোমবার বিকালের মধ্যে ঢাকায় সংক্ষিপ্ত সফর শেষ করবেন তিনি। বিকাল ৪টা ৪০ মিনিটে ভারতের বিমানে উঠে বাংলাদেশকে বিদায় জানাবেন মার্টিনেজ।

অপরদিকে ভারতে আগামী ৪ ও ৫ জুলাই একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন মার্টিনেজ। এর মধ্যে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় কলকাতার বিখ্যাত ক্লাব মোহনবাগানে একটি প্রদর্শনী ম্যাচে অংশ নেবেন র্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক।

আরও পড়ুন: সাফের ফাইনাল: ভারতের নবম শিরোপা নাকি কুয়েতের প্রথম

ক্রিফোস্পোর্টস/৩জুলাই২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল